আসাদউদ্দিনের সভায় পাকিস্তান জিন্দাবাদ স্লোগান

২১৬ Views

দৈনিক সুন্দরবন ডেস্ক

বৃহস্পতিবার বেঙ্গালুরুতে অল ইন্ডিয়া মজলিস-এ-ইত্তেহাদ-উল-মুসলিমিন (এআইএমআইএম)-এর সভায় পাকিস্তান জিন্দাবাদ স্লোগান তোলার অভিযোগ উঠল এক ছাত্রীর বিরুদ্ধে। এই সভায় উপস্থিত ছিলেন এআইএমআইএম সুপ্রিমো আসাদউদ্দিন ওয়াইসি। পরে ওই ছাত্রীকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়। তার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতার মামলা দায়ের করেছে পুলিশ। এদিকে আসাদউদ্দিন স্পষ্টভাবে জানিয়েছেন, এই ঘটনার সঙ্গে এআইএমআইএম-এর কোনো সম্পর্ক নেই। তিনি দলের সঙ্গেও যুক্ত নন।

হিন্দুস্তান টাইমসের একটি রিপোর্ট থেকে জানা গিয়েছে, সভা চলাকালীন হঠাৎ মঞ্চে উঠে পড়েন অমূল্য লিওনা নামে ওই ছাত্রী। তারপরেই তিনি হিন্দুস্তান জিন্দাবাদ, পাকিস্তান জিন্দাবাদ ইত্যাদি স্লোগান দিতে আরম্ভ করেন। ওই ছাত্রী পরে জানান, তিনি এই দুটি স্লোগানের মধ্যে তফাৎ বোঝাতে চেয়েছিলেন। কিন্তু আয়োজকরা তাকে সেই সুযোগ দেননি। পুলিশ সঙ্গে সঙ্গে তাকে স্টেজ থেকে নামিয়ে তার হাত থেকে মাইক্রোফোন কেড়ে নেয়।

এই ঘটনার একটি ভিডিও প্রকাশ করেছে সংবাদ সংস্থা এএনআই। সেখানে দেখা যাচ্ছে, ওই ছাত্রীর সঙ্গে তর্ক করছেন আসাদউদ্দিন। তখন স্টেজে থাকা এক আয়োজক ছাত্রীর হাত থেকে মাইক্রোফোন কেড়ে নেওয়ার চেষ্টা করেন। পরে দেখা যায়, স্টেজে পৌঁছে যাওয়া পুলিশ আধিকারিকদের সঙ্গে কথা বলছেন ওল্ড হায়দরাবাদের সাংসদ আসাদউদ্দিন। তিনি এই ঘটনার তীব্র নিন্দা করেছেন। সংবাদসংস্থাকে তিনি বলেন, আমি এই বিবৃতির নিন্দা করছি। ওই মহিলার সঙ্গে আমাদের কোনো সংযোগ নেই। তিনি আরও যোগ করেন, হমারে লিয়ে ভারত জিন্দাবাদ থা, জিন্দাবাদ রহেগা (আমাদের স্লোগান হল ভারত দীর্ঘজীবী হোক এবং আগামীদিনেও তা বজায় থাকবে)।

হিন্দুস্তান টাইমসের রিপোর্ট থেকে আরও জানা যায়, ওই ছাত্রীকে বেঙ্গালুরুর উপ্পারপেট থানায় নিয়ে যাওয়া হয়েছে। পুলিশ ঘটনার তদন্ত করছে। জিজ্ঞাসাবাদের পর তাকে আদালতে পেশ করা হবে।

সম্প্রতি এআইএমআইএমের এক নেতার বিতর্কিত মন্তব্যের পর বেঙ্গালুরুর ঘটনা ঘটল। দলের মুম্বইয়ের নেতা ওয়ারসি পাঠানের বিরুদ্ধে অভিযোগ, তিনি বলেছেন, ১০০ কোটি হিন্দুকে পরাজিত করতে পারে ১৫ কোটি মুসলমান। গত ১৬ ফেব্রুয়ারি উত্তর কর্ণাটকের কালাবুরাগিতে নাগরিকত্ব সংশোধনী আইন বিরোধী একটি সভায় তিনি এই বিতর্কিত মন্তব্য করেছেন বলে অভিযোগ উঠেছে। আরও অভিযোগ, শাহিনবাগে সিএএ-বিরোধী প্রতিবাদ প্রসঙ্গে এই মন্তব্য করেছেন ওয়ারসি। কর্ণাটক বিজেপি এই মন্তব্যের তীব্র নিন্দা করেছে। দলের তরফ থেকে বলা হয়েছে, নতুন ভারতের সঙ্গে এই ধরণের বক্তব্য খাপ খায় না।

ছবি সৌজন্যে দাইজি ওয়ার্ল্ড ডট কম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!