বৃহস্পতিবার, মার্চ ৪, ২০২১
Home Lifestyle রাধুবাবুর মাটন বা চিকেন কোর্মা ট্রাই করতেই হবে!

রাধুবাবুর মাটন বা চিকেন কোর্মা ট্রাই করতেই হবে!

১৯৪ Views

গৌরব মুখার্জী
আমাদের কলকাতা, যে কলকাতা তিনটে গ্রাম নিয়ে তৈরী হয়েছিল আজ সেই শহর আকারে আয়তনে রোজ একটু একটু করে বড় হচ্ছে তো হচ্ছেই। মজা করে বললে হয়ত বলা হবে কিছু দিন পর কলকাতার পিন কোড উত্তরে গোবরডাঙা থেকে দক্ষিণে গোসাবা পর্যন্ত ব্যবহার হলেও হতে পারে। জনসংখ্যা বৃদ্ধি, বসতি, কিংবা কর্মসংস্থান যার জন্যই হোক না কেন এই কলকাতার আয়তন বৃদ্ধির সাথে সাথে বেড়ে উঠছে অনেক কিছু। বাজার দোকান, থাকার হোটেল, শপিং মল, মাল্টিপ্লেক্স এবং রেস্টুরেন্ট আর স্ট্রিট ফুডের বিভিন্ন দোকান। তবে এই অত্যাধিক বেড়ে চলা খাবার দোকান গুলোতে কোথাও না কোথাও খাবার গুলোর স্বাদের সাথে আপোষ করা হচ্ছে দাম অথবা লাভের জন্য, সেটা মোমো হোক বা ধোসা বা বিরিয়ানি। সেই অথেনটিক স্বাদ বিলীন অনেক জায়গাতেই।
তবে এতো সবের মধ্যেও আপনি যদি খাদ্য রসিক হন, কিংবা মজা করে বলি আপনার জিভ যদি জহুরী হয় তালে কলকাতার ঠিক নক্ষত্রটিকে আপনি খুঁজে নেবেনই।
এমনই একটা নক্ষত্র হল দক্ষিণ কলকাতার একটি অনেক পুরনো ছোট্ট দোকান, যেটা রাধু বাবুর দোকান বলে পরিচিত। কি নেই সেখানে? চপ, কাটলেট, স্টু, চা। তবে অনেক কিছুর মধ্যেই যেটার টানে কলকাতার উত্তর, পূর্ব, পশ্চিম এবং দক্ষিণ প্রান্ত থেকে মানুষ ছুটে আসেন সেটা হল মটন স্টু, যেটার এক বাটিতে আপনার মন ভরবেই না। চিকচিকে স্টুতে সেঁকা পাউরুটির কড়কড়ে কোনাটি ডুবিয়ে মুখে দিলেই পেয়ে যাবেন অথেনটিক মটন স্টু এর অতুলনীয় স্বাদ। বাড়তি কোনো ফ্লেভার বা সব্জি নয়, ছোট ছোট অল্প চর্বি যুক্ত মটনের টুকরো সমেথ স্টুটি একবার খেলেই আপনার দিনের সেরা মুহুর্ত করে তুলবে।
যারা দক্ষিণ কলকাতায় থাকেন তাদের জন্য খুবই সহজ এর ঠিকানা চিনে নেওয়া, একদম লেক মলের পাশের গলিতেই। আর যারা কলকাতা বা বাইরের অন্যান্য প্রান্ত থেকে আসবেন তাদের জন্যও এই দূরত্ব অতিক্রমে কোনো অসুবিধা হওয়ার কথা নয় এই অমৃতের স্বাদ পেতে।
এছাড়া রাধু বাবুতে পেয়ে যাবেন লাল চা এবং দুধ চা, যেটিও খুব বিখ্যাত এখানকার, বলিউডের অনেক ছবিই যখন কলকাতার এই প্রান্তে শুটিং হয়েছে এখান থেকেই চা সরবরাহ করা হয়েছে গোটা ইউনিটে। এমনটাই জানা গিয়েছে। আর আছে চিকেন কোর্মা, যেটাও যথেষ্ট ফুটেজ পাওয়ার যোগ্য অপূর্ব স্বাদের জন্য, আর চিকেন কাটলেট, যেটায় আছে পাতলা মুচমুচে আস্তরনে সুস্বাদু চিকেনের ফালি। আর ভেজিটেবল চপ, বিকেলের চা এর সাথে এর জুটি অনবদ্য। এবং সব কিছুরই মটন চিকেন দুটি পদেই উপলব্ধ।
মনে রাখা দরকার সবকিছুই বিকেল চারটে থেকে পেয়ে যাবেন সন্ধে সাড়ে ছটার মধ্যে, নয়ত তারপরে পছন্দের খাবারটির জন্য আবার একদিনের অপেক্ষা করতে হবে। সকালেও কিছু ব্রেকফাস্ট আইটেম পেয়ে যাবেন, টোষ্ট ওমলেট ইত্যাদি, এছাড়া চা সকাল বিকেল পাবেনই।
সম্প্রতি “Be A Food Day” চ্যানেল থেকে অর্নব, গৌরব এই দোকানটির ওপর দারুন একটি ফুড ভ্লগ বানিয়েছে, বিস্তারিত জানতে ওদের চ্যানেল ভিডিওর লিংক টিতে দেখে নিন (https://youtu.be/yAGxIGnDcLE) এবং ঘুরে আসুন এই খাঁটি স্বাদ পেতে খাঁটি খাদ্যরসিক হয়ে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

ফের অস্বস্তিতে বঙ্গ বিজেপি, কোকেন কাণ্ডে এবার গ্রেফতার রাকেশ সিং

মাদক মামলায় গ্রেফতার করা হল বিজেপি নেতা রাকেশ সিংকে। মঙ্গলবার গভীর রাতে পূর্ব বর্ধমানের গোলসি থেকে তাকে গ্রেফতার করে পুলিশ। এছাড়া পুলিশের...

কাঁকড়া ধরতে গিয়ে বাঘের থাবায় দুই মৎসজীবী

সুন্দরবনে ফের রয়্যাল বেঙ্গলের আক্রমণ। গত বুধবার রয়্যাল বেঙ্গল টাইগারের আক্রমণে এক মৎসজীবী গুরুতর আহত হয়েছে। আর একজনের মৃত্যু হয়েছে বলে আশঙ্কা...

পুদুচেরির লেফটেন্যান্ট গভর্নরের পদ থেকে সরানো হল কিরণ বেদিকে

পুদুচেরির লেফটেন্যান্ট গভর্নরের পদ থেকে সরিয়ে দেওয়া হল কিরণ বেদিকে। মঙ্গলবার রাতে রাষ্ট্রপতি ভবনের তরফ থেকে এই খবরের সত্যতা স্বীকার করা হয়েছে।...

রাধুবাবুর মাটন বা চিকেন কোর্মা ট্রাই করতেই হবে!

গৌরব মুখার্জীআমাদের কলকাতা, যে কলকাতা তিনটে গ্রাম নিয়ে তৈরী হয়েছিল আজ সেই শহর আকারে আয়তনে রোজ একটু একটু করে বড় হচ্ছে তো...

Recent Comments

error: Content is protected !!