সোমবার, মে ১৭, ২০২১
Home Bidhan Sabha 2021 একশো টপকাতে পারবে কি বিজেপি? আসল খেলা কে খেললেন?

একশো টপকাতে পারবে কি বিজেপি? আসল খেলা কে খেললেন?

১৫২ Views

ইন্দ্রাণী বোস, কলকাতা, ২মে : ভোট কৌশলী প্রশান্ত কিশোরের কথাই কি তবে সত্যি হতে চলল? ১০০ আসনও ছুঁতে পারবে না বিজেপি? অন্তত এখনও পর্যন্ত গণনার ট্রেন্ড তাই ইঙ্গিত করছে।

ডিসেম্বরে প্রশান্ত টুইটে লিখেছিলেন, “দুই ডিজিট পেরোতে পারবে না বিজেপি।” তাঁর সেই বার্তা যে হেলায় ফেরানোর নয়, তা আজ বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বোঝা যাচ্ছে।

প্রতিটা আসনে প্রতি রাউন্ড গণনার পর ২৯২টি আসনের মধ্যে ২০৬টি আসনে এগিয়ে রয়েছে তৃণমূল। বিজেপি এগিয়ে রয়েছে ৮১টি আসনে (বেলা ১২টা ৩০ মিনিটের আপডেট অনুযায়ী)। ভবানীপুর কেন্দ্রে ইতিমধ্যেই জয়ের আভাস। জয়ের আভাস কলকাতা বন্দর কেন্দ্রেও। দক্ষিণ ২৪ পরগনা তৃণমূলের শক্ত ঘাঁটি।
আরও পড়ুন : টালিগঞ্জে পিছিয়ে বাবুল সুপ্রিয়

কিন্তু যে সব জেলাকে বিজেপি শক্ত ঘাঁটি বলে মনে করেছিল, সেই জেলাগুলিতে বিজেপির পরিণতি কী? উত্তর ২৪ পরগনা, নদিয়া, হুগুলির মতো জেলাতেও একাধিক আসনে তৃণমূল এগিয়ে আছে। তৃণমূল এগিয়ে সিঙ্গুরের মতো কেন্দ্রেও। তাহলে কি শক্ত ঘাঁটিও হাতছাড়া হতে চলেছে বিজেপির? অন্তত লোকসভা নির্বাচনের পর যে জেলাগুলির উপর ভরসা করতে পারত তারা। যদিও উত্তরবঙ্গের ফলাফল আশাপ্রদ নয় বলে মনে করছে রাজনৈতিক মহলের একাংশ। শিলিগুড়িতে অশোক ভট্টাচার্যের পিছিয়ে থাকা ও তাঁরই একসময়ের শরিক বর্তমানে বিরোধী বিজেপি প্রার্থী শঙ্করের এগিয়ে থাকা কী বার্তা দিচ্ছে?
আরও পড়ুন: প্রতিক্রিয়া জানালেন মমতা

“এইবার ২০০ পার”, কার্যত এরকম স্লোগানই শোনা গিয়েছিল বিজেপির অন্দরে। কিন্তু তারা আদৌ ১০০টাও আসন পেরোতে পারবে কি না সেই নিয়ে ইতিমধ্যেই জল্পনা শুরু হয়েছে। গণনার ফলাফল দিদির জয়ের ইঙ্গিত করছে বলে মনে করছে রাজৈনিতক বিশেষজ্ঞরা। সূত্রের খবর, এই পরিস্থিতির জন্য না কি রাজ্য বিজেপির একাংশ কেন্দ্রীয় নেতৃত্বের দিকেই আঙুল তুলছে।

নির্বাচনের আগে ও নির্বাচন চলাকালীন বিজেপির কেন্দ্রীয় নেতৃত্বরা বারবার বাংলায় এসে প্রচার চালিয়েছেন। তৃণমূলের অনেকেই যোগ দিয়েছেন বিজেপিতে। এমনকী অনেক হেভি ওয়েট নেতারাও। কিন্তু শেষে ফলাফল কি আসলে ১০০ পারও নয়? জয়ের শিরোপা দিদির মাথাতেই? উৎসব হবে কি কালীঘাটের পাড়ায়? তা সময় বলবে। কিন্তু বাংলায় যে তৃণমূলের হ্যাট্রিক হতে পারে, সেই আশাই করছে বিশেষজ্ঞ মহলের একাংশ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

সুন্দরবনে বাঘের আক্রমণে ফের মৃত্যু

শাহীন বিল্লা, সাতক্ষীরাসুন্দরবনে মধু আহরণ করতে গিয়ে বাঘের আক্রমণে রেজাউল ইসলাম নামে এক মৌয়াল নিহত হয়েছেন। শুক্রবার (১৪ মে) বিকেলে বাংলাদেশের পশ্চিম...

দৈনিক সুন্দরবনের সাংবাদিককে মারধর

দৈনিক সুন্দরবন ওয়েবসাইটের এক সাংবাদিককে মারধর করার অভিযোগ উঠল কুলতলিতে। কোভিড বিধি না মেনে শুক্রবার কুলতলীর রামকৃষ্ণ আশ্রমের কাছে জেটিঘাটে অনেকে ভিড়...

বিনামূল্যে ভ্যাকসিন দিতে হবে: মোদিকে চিঠি বিরোধীদের

ভারতে কোভিড-১৯ পরিস্থিতি ক্রমশই উদ্বেগজনক হয়ে উঠছে। হাসপাতালো রুগীর জায়গা নেই। অক্সিজেনের অভাব। ভ্যাকসিনের অভাব। সব মিলিয়ে স্বাস্থ্যকর্মীদেরও রাতের ঘুম উড়ে গিয়েছে।...

অতিমারির অন্ধকারে ঈদে চাঁদ যেন আশার আলো

সীতাংশু ভৌমিক, ফরিদপুর (বাংলাদেশ) প্রতিবছর ঈদ আসে, পরিযায়ী শ্রমিক-কর্মজীবী মানুষেরা স্বজনদের কাছে ফিরে। বেশিরভাগ ক্ষেত্রে ঢাকা, গাজীপুর, নারায়ণগঞ্জ থেকেই...

Recent Comments

error: Content is protected !!