বৃহস্পতিবার, নভেম্বর ২৬, ২০২০
Home sports শুরুর আগেই ধাক্কা! স্থগিত হতে পারে লঙ্কা প্রিমিয়ার লিগ (LPL)

শুরুর আগেই ধাক্কা! স্থগিত হতে পারে লঙ্কা প্রিমিয়ার লিগ (LPL)

৫৩ Views

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ বা আইপিএলের হাত ধরে যে টি-২০ ক্রিকেট লিগের একটা ট্রেন্ড সমগ্র বিশ্বে তৈরি হয়েছিল, তাতে ফের একটি সংযোজন হওয়ার কথা ছিল। অস্ট্রেলিয়ার বিগ ব্যাশ, বাংলাদেশের বিপিএল, ক্যারিবিয়ান দ্বীপপুঞ্জের সিপিএল, ইংল্যান্ডের দ্য হান্ড্রেড, পাকিস্তানের পিএসএলের পর এবার শ্রীলঙ্কাতেও চলতি মাস থেকে একটি টি-২০ লিগ শুরু হওয়ার কথা ছিল, যার নাম দেওয়া হয়েছে লঙ্কা প্রিমিয়ার লিগ (LPL)। সেই অনুযায়ী খেলোয়াড় বাছাই এবং সূচি তৈরি করাও হয়। তবে এই প্রতিযোগিতা আয়োজনের জন্য স্থানীয় সরকারের কাছ থেকে এখনও প্রয়োজনীয় ছাড়পত্র পাওয়া যায়নি। বিশেষত করোনা পরিস্থিতিতে এই টুর্নামেন্টের পরিকল্পনা গ্রহণ করায় আয়োজকদের বেশ কিছু নিরাপত্তামূলক পদক্ষেপ গ্রহণ করতে হবে। এর মধ্যে অবশ্যই প্রয়োজন সরকারের অনুমতি।

আরও পড়ুন: এটাই কি ধোনির শেষ আইপিএল?

এলপিএল গত মে মাস থেকে শুরু হওয়ার কথা ছিল। কিন্তু পরে তা স্থগিত করা হয়। নয়া সূচি অনুযায়ী ২১ নভেম্বর থেকে এই প্রতিযোগিতা শুরু হওয়ার কথা ছিল। সম্প্রতি অনুষ্ঠিত নিলামে ফ্র্যাঞ্চাইজিগুলি মোট ৩০ জন বিদেশি খেলোয়াড়কে বেছে নিয়েছে। এই টুর্নামেন্টে যোগ দেওয়া শেষ বিদেশি খেলোয়াড় হলেন ভারতের প্রাক্তন পেসার ইরফান পাঠান। তিনি ক্যান্ডি টাস্কার্সের হয়ে খেলবেন। এছাড়া এলপিএলে ক্রিস গেইল, ড্যারেন সামি, ড্যারেন ব্রাভো, শাহিদ আফ্রিদি এবং শাকিব আল হাসানের মতো খেলোয়াড়দের অংশগ্রহণ করার কথা রয়েছে।

২৩ দিন ধরে অনুষ্ঠিত হবে এলপিএল। শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের পরিকল্পনা অনুযায়ী, ২১ নভেম্বর থেকে ১৩ ডিসেম্বরের মধ্যে এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। তবে সর্বশেষ রিপোর্ট থেকে জানা যাচ্ছে যে, স্থানীয় প্রশাসনের থেকে এখনও স্বাস্থ্যবিধি সংক্রান্ত প্রয়োজনীয় ছাড়পত্র পাননি টুর্নামেন্টের আয়োজকরা। বিদেশি খেলোয়াড়দের জন্য ১৪ দিনের কোয়ারেন্টাইনের ব্যবস্থা করা হয়েছে। সেক্ষেত্রে ৪ নভেম্বর থেকেই খেলোয়াড়দের কোয়ারেন্টাইন পিরিয়ড শুরু হওয়ার কথা।

শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ডের সেক্রেটারি মোহন ডি সিলভা সংবাদমাধ্যমে বলেন, এখনও আমরা এলপিএল নিয়ে একটু চিন্তিত। স্বাস্থ্য কর্তৃপক্ষের কাছ থেকে আমরা ছাড়পত্র পাইনি। সোমবার যদি আমরা ছাড়পত্র না পাই, তাহলে ফের টুর্নামেন্ট স্থগিত করতে হবে। আবার স্থগিত করা মানে অনেক খরচ বাড়বে। তাছাড়া খেলোয়াড়দের উপলভ্যতা নিয়েও একটা সংশয় দেখা দিতে পারে। কারণ তারা অন্য কাজে ব্যস্ত হয়ে পড়বেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

সাইক্লোন নিভার লাইভ আপডেট: জলমগ্ন চেন্নাইয়ের বহু এলাকা

বুধবার গভীর রাতে বা বৃহস্পতিবার ভোরে তামিলনাড়ু এবং পুদুচেরির মাঝে আছড়ে পড়তে পারে শক্তিশালী সাইক্লোন নিভার। এমনটাই জানিয়েছে ইন্ডিয়ান মেটেরলজিক্যাল ডিপার্টমেন্ট।

২০২১-এর শুরুতেই ইংল্যান্ডের বিরুদ্ধে দীর্ঘ সিরিজ খেলবে ভারত

করোনা মহামারির জেরে ২০২০ সালের অধিকাংশ সময়ে কোনো ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত হয়নি। তবে ধীরে ধীরে পরিস্থিতির উন্নতি হচ্ছে। সম্প্রতি সংযুক্ত আরব আমিরশাহীতে...

আরও ৪৩টি চাইনিজ অ্যাপ ব্লক করল ভারত

মঙ্গলবার মিনিস্ট্রি অব ইলেক্ট্রনিক অ্যান্ড ইনফরমেশন টেকনলজি (Meity) ভারতে আরও ৪৩টি চিনা অ্যাপ নিষিদ্ধ ঘোষণা করেছে। এই অ্যাপগুলির মধ্যে রয়েছে আলিবাবা ওয়ার্কবেঞ্চ,...

সাইক্লোন নিভার লাইভ আপডেট: চূড়ান্ত সতর্কতা, প্রস্তুত উদ্ধারকারী দল

ফের এক সাইক্লোনের আশঙ্কায় ত্রস্ত দক্ষিণ ভারতের কিছু অংশ। এই সাইক্লোনের নাম নিভার। আবহাওয়া দপ্তর সূত্রে প্রাপ্ত তথ্য অনুযায়ী, বুধবার সন্ধ্যা নাগাদ...

Recent Comments

error: Content is protected !!