শুক্রবার, নভেম্বর ২৭, ২০২০
Home sports টেস্টে নিউজিল্যান্ডের সর্বোচ্চ রানের মালিক হলেন রস টেলর

টেস্টে নিউজিল্যান্ডের সর্বোচ্চ রানের মালিক হলেন রস টেলর

১৬১ Views

টেস্ট ক্রিকেটে নয়া রেকর্ড করলেন নিউজিল্যান্ডের অভিজ্ঞ ব্যাটসম্যান রস টেলর। সিডনি ক্রিকেট গ্রাউন্ডে সোমবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টেস্ট সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচের চতুর্থ দিনে তিনি স্টিফেন ফ্লেমিংকে ছাপিয়ে টেস্ট ক্রিকেটে নিউজিল্যান্ডের সর্বোচ্চ স্কোরার হয়ে উঠেছেন। ১৮৯টি ইনিংসে ফ্লেমিং করেছেন ৭,১৭২ রান। অন্যদিকে রস টেলর ১৭৫টি ইনিংস খেলে করেছেন ৭,১৭৪ রান।

ফ্লেমিংকে টপকে যেতে এদিন ২১ রান করতে হতো টেইলরকে। নাথান লায়নের বলে দৌড়ে তিন রান নিয়ে তা পেরিয়ে যান তিনি। রেকর্ড গড়ার পর আর এক রান করে বোল্ড হয়ে যান প্যাট কামিন্সের বলে। ম্যাচে ২৭৯ রানে হেরে সিরিজে হোয়াইটওয়াশ হয় কিউইরা।

এই ইনিংসের মতো সিরিজটাও ভালো কাটেনি টেলরের। পার্থে প্রথম টেস্টে ৮০ রান করার পরও সিরিজে তার মোট রান ২৫.৩৩ গড় সহ ১৫২। আগামী ফেব্রুয়ারিতে ওয়েলিংটনে ভারতের বিরুদ্ধে মাঠে নামলে ১০০ টেস্ট খেলার মাইলফলক স্পর্শ করবেন টেলর। ২০০৭ সালে জোহাসেনবার্গে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অভিষেকের পর করেছেন ১৯টি সেঞ্চুরি। নিউজিল্যান্ডের হয়ে তার চেয়ে বেশি সেঞ্চুরি আছে কেবল কেন উইলিয়ামসনের, ২১ টি।  

গত ফেব্রুয়ারিতে ডাবলিনে বাংলাদেশের বিরুদ্ধে ম্যাচে ওয়ানডেতে ফ্লেমিংকে টপকে নিউজিল্যান্ডের সর্বোচ্চ রান সংগ্রাহক হয়েছিলেন টেলর। দেশটির হয়ে ওয়ানডেতে আট হাজার রান আছে কেবল এই দুজনের। রেকর্ড গড়ার পর আরও কয়েক বছর খেলা চালিয়ে যাওয়ার আশা প্রকাশ করেন ৩৬ ছুঁই ছুঁই টেলর। তিনি বলেন, “কবে থামব তা এখনো ঠিক করিনি। সবাই যেমনটা বলে…তুমি নিজেই বুঝতে পারবে, কখন অবসর নিতে হবে। একবারে আমি কয়েক মাসের লক্ষ্য ঠিক করি। খুব বেশি সামনে তাকাই না, তবে সবকিছু ঠিক মতো চলছে। আশা করি, নিউজিল্যান্ড দলের হয়ে আরও কয়েক বছর খেলব আমি।

রস টেলরের এই সাফল্যে তাকে শুভেচ্ছা জানিয়েছেন স্বয়ং ফ্লেমিং। ট্যুইটারে তিনি বলেন, “আজকের এই অর্জনের রস টেলর অভিনন্দন তোমাকে। সিরিজটি কঠিন ছিল কিন্তু চমৎকার এই কেরিয়ারের জন্য তুমি গর্বিত হতে পারো…ওয়েল ডান।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

মটন বিরিয়ানি থেকে লুচি-ছোলার ডাল, কলকাতার খাবারে মুগ্ধ হয়েছিলেন দিয়েগো মারাদোনা!

শুধু করোনার তাণ্ডবই নয়, নানা কারণে ২০২০ একটি ‘আনলাকি’ বছর হিসেবে ইতিহাসের পাতায় লেখা থাকবে। এমনটাই দাবি অনেকের। সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে...

তিলোত্তমার জীবনরেখা

মিতুন মণ্ডল দৃশ্য– ১ শহরে সবে শীতের ছোঁয়া। সাত সকালের চাঁদনির ফুটপাত। ধোঁয়া ওঠা চায়ের ভাড়ে...

কনকনে ঠান্ডায় জল কামানের সামনে দাঁড়িয়ে কৃষি আইন বাতিলের দাবি কৃষকদের

উত্তর ভারতের বিভিন্ন এলাকায় এর মধ্যেই হাড় কাঁপানো শীত পড়েছে। সেসব উপেক্ষা করে গত রাত থেকেই পাঞ্জাবে হরিয়ানা সীমান্ত সংলগ্ন এলাকায় জড়ো...

অস্ট্রেলিয়া বনাম ভারত ১ম ওডিআই: ভারতের সম্ভাব্য একাদশ

এবার অপেক্ষা শেষ হতে চলেছে। নয় মাসের দীর্ঘ বিরতির পর মাঠে নামছে টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজের প্রথম ম্যাচে শুক্রবার, ২৭...

Recent Comments

error: Content is protected !!