নিজের প্রিয় ক্রিকেটার হিসেবে কাকে বেছে নিলেন জাভেদ মিয়াদাদ?

৫৭ Views

দৈনিক সুন্দরবন ডেস্ক

পাকিস্তানের প্রাক্তন কিংবদন্তী ক্রিকেটার জাভেদ মিয়াদাদ নিজের মনের কথা সবার সামনে বলতে দ্বিধা বোধ করেন না। তাই তার নানা মন্তব্য ঘিরে প্রায়শই বিতর্ক দেখা যায়। যেমন সম্প্রতি পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি) এবং পাকিস্তানি ক্রিকেটারদের তীব্র সমালোচনা করেছিলেন মিয়াদাদ।

নিজের ইউটিউব চ্যানেলের একটি ভিডিওতে তিনি বলেছিলেন, পাকিস্তানের জাতীয় দলের বর্তমান ক্রিকেটারদের মান এতটাই খারাপ যে তারা ভারত, ইংল্যান্ড, অস্ট্রেলিয়ার মতো দলে স্থানই পাবে না। ধারাবাহিকতার অভাবের প্রসঙ্গে মন্তব্য করতে গিয়ে তিনি পাকিস্তানের ক্রিকেটারদের দিন মজুরের সঙ্গে তুলনা করেছিলেন। এবার নিজের প্রিয় ভারতীয় ক্রিকেটারের কথা জানালেন মিয়াদাদ। তিনি জানিয়েছেন, তিনি ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির একজন বড় ভক্ত। তার রেকর্ডই এ ব্যাপারে কথা বলে। অসাধারণ ব্যাটিংয়ের জন্য ভারতীয় দলের বর্তমান অধিনায়ককেই নিজের প্রিয় ক্রিকেটার হিসেবে বেছে নিলেন মিয়াদাদ।

নিজের ইউটিউব চ্যানেলে এই ব্যাপারে তিনি বিস্তারিত মন্তব্য করেছেন। ভারতীয় ক্রিকেট দলের বর্তমান ব্যাটিং লাইনআপ নিয়েও তিনি নিজের মতামত জানিয়েছেন। আমাকে জিজ্ঞাসা করা হয়েছিল, ভারতীয় ক্রিকেট দলের মধ্যে কে আমার মতে সেরা ক্রিকেটার। আমি এক্ষেত্রে বিরাট কোহলিকে বেছে নিয়েছি। আমাকেও বিশেষ কিছু বলতে হবে না। ওর রেকর্ডই ওর হয়ে কথা বলে। লোকজনকে এটা স্বীকার করতেই হবে। দক্ষিণ আফ্রিকায় বিরাট কোহলি খুব ভাল খেলেছে। এমনকি অমসৃণ উইকেটেও শতরান করেছে। আপনি এটা বলতে পারবেন না যে তিনি ফাস্ট বোলারদের ভয় পান, কিংবা বাউন্সি পিচে খেলতে পারেন না বা স্পিনারদের সামলাতে পারেন না।

পাকিস্তানের হয়ে ১২৪টি টেস্টে ৮৮৩২ এবং ২৩৩টি ওডিআইতে ৭৩৮১ রানের মালিক মিয়াদাদ বলেন, রোহিত শর্মা এবং বিরাট কোহলি দুজনেই ব্যাটিংকে সহজ করে তোলেন। নিজের খেলার জীবনে একটি অন্যতম কঠিন প্রতিযোগী হিসেবে পরিচিত মিয়াদাদ ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির ব্যাপারে বলেন, ও একজন ক্লিন হিটার। ওকে ব্যাট করতে দেখতে ভালো লাগে। ওর একটা ক্লাস আছে।

করোনাভাইরাস আতঙ্কের জেরে বর্তমানে স্তব্ধ হয়ে পড়েছে ক্রিকেট দুনিয়া। এই মারণ ভাইরাস ইতিমধ্যে সমগ্র বিশ্বের ১০,০০০-এর বেশি মানুষের প্রাণ কেড়ে নিয়েছে। আক্রান্তের সংখ্যা প্রায় দুই লক্ষ। এই অবস্থায় ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২০ আগামী ১৫ এপ্রিল পর্যন্ত স্থগিত করে দেওয়া হয়েছে। এই টুর্নামেন্ট আগামী ২৯ মার্চ থেকে শুরু হওয়ার কথা ছিল। যদিও ভারতে করোনাভাইরাস ঘিরে পরিস্থিতি ক্রমশ জটিল হতে থাকায় এই টুর্নামেন্ট স্থগিত রাখতে বাধ্য হয় বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (বিসিসিআই)। আইপিএল ২০২০ আদৌ অনুষ্ঠিত হবে কি না, তা নিয়ে সন্দেহ দেখা দিয়েছে। এই ব্যাপারে আগামী মঙ্গলবার চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করতে পারে বিসিসিআই। অন্যদিকে ভারত-দক্ষিণ আফ্রিকা ওডিআই সিরিজ, অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ড ওডিআই এবং টি-২০ সিরিজ, ইংল্যান্ড-শ্রীলঙ্কা টেস্ট সিরিজ এবং পাকিস্তান সুপার লিগের (পিএসএল) টুর্নামেন্ট করোনাভাইরাসের কারণে অনির্দিষ্টকালের জন্য স্থগিত করে দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!