ঘরোয়া পদ্ধতিতে মেকআপ রিমুভার তৈরি করার উপায়

৯৭ Views

পিয়ালী মুখার্জী

আমরা মেয়েরা মেকআপ রিমুভার ব্যবহার করতে ভালোবাসি। কিন্তু এই মেকআপ করলেই তো হবে না, সেটাকে ত্বক থেকে ভালোভাবে তুলে ত্বককে পরিষ্কার রাখাটাও জরুরি। তাই আমরা আজকে ঘরোয়া পদ্ধতিতে তৈরি করা মেকআপ রিমুভারের তৈরির পদ্ধতি জানবো, যেগুলির উপকরণ একদম ন্যাচরাল এবং প্রায় প্রত্যেক বাড়িতেই থাকে।

টকদই এবং বেসনের মেকআপ রিমুভার

একটি কাঁচের বাটিতে এক টেবিল চামচ বেসন এবং টকদই মিশিয়ে একটি প্যাক বানাতে হবে। মেকআপ করার পরে মুখে প্যাকটি লাগিয়ে দিতে হবে। এবার হাতের আঙুলের সাহায্যে প্যাকটি রাউন্ড অ্যান্ড রাউন্ড বা ক্লকওয়াইজ সোপ ব্যবহারের মতো মাসাজ করে জল দিয়ে ধুয়ে নিতে হবে। এতে আমাদের ত্বক থেকে মেকআপটি রিমুভ হওয়ার সঙ্গে সঙ্গে ত্বকের ধুলোময়লা,মৃতকোষ, অতিরিক্ত তেল ধুয়ে যাবে এবং ত্বক উজ্জ্বল, মসৃণ হয়ে উঠবে।

গুঁড়ো দুধের মেকআপ রিমুভার

এক টেবিল চামচ গুঁড়ো দুধের সঙ্গে অল্প একটু গরম জল মিশিয়ে পেস্ট বানিয়ে নিতে হবে। এবার এই পেস্টটির মধ্যে তুলোর প্যাড ডিপ করে পুরো মেকআপ করার পর ফেসে মেকআপ রিমুভারের মতো ওয়াইপ করে মেকআপ রিমুভ করতে হবে।

দুধ ও শসার মেকআপ রিমুভার

মিক্সিতে শসা গ্রাইন্ড করে একটি কাঁচের বাটিতে শসার জুসের সঙ্গে অল্প দুধ মিশিয়ে নিতে হবে। কটন প্যাডে এই মিশ্রণ ডিপ করে মেকআপ করা ত্বকে মেকআপ রিমুভারের মতো করে ব্যবহার করতে হবে। দুধ ত্বক থেকে মেকআপকে রিমুভ করতে সাহায্য করবে এবং শসার জুস ত্বককে ঠান্ডা রাখবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

error: Content is protected !!