বৃহস্পতিবার, জুন ১৭, ২০২১
Home country ভারতের উদ্দেশ্যে রওনা হলেন ডোনাল্ড ট্রাম্প

ভারতের উদ্দেশ্যে রওনা হলেন ডোনাল্ড ট্রাম্প

২৪৬ Views

দুদিনের ভারত সফরের জন্য রবিবার রাতে রওনা হলেন মার্কিন যুক্তরাষ্ট্রের প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সোমবার তিনি ভারতে পা রাখবেন। তার আগে মার্কিন প্রেসিডেন্ট বলেন, “বন্ধু” নরেন্দ্র মোদি তাকে জানিয়ছেন, তার এই সফর ভারতের সর্বকালের বৃহত্তম অনুষ্ঠান হতে চলেছে। রবিবার রাতে ওয়াশিংটন ডিসি থেকে ভারতের উদ্দেশ্যে রওনা হয়েছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প, ফার্স্ট লেডি মেলানিয়া ট্রাম্প, কন্যা ইভাঙ্কা ট্রাম্প ও তার স্বামী জারেড কুশনের। এছাড়া তাদের সঙ্গে আসছেন এক উচ্চ পর্যায়ের মার্কিন প্রতিনিধি দল। সংবাদ সংস্থা এএনআইতে প্রকাশিত মার্কিন প্রেসিডেন্টের বক্তব্য, ভারতের জনগণের সঙ্গে দেখা করার জন্য অপেক্ষা করছি। আমরা লক্ষ লক্ষ মানুষের সঙ্গে থাকব। প্রধানমন্ত্রীর সঙ্গে আমার খুব ভালো সম্পর্ক রয়েছে। তিনি আমার একজন বন্ধু। প্রধানমন্ত্রী জানিয়েছে, এটি তাদের সর্বকালের বৃহত্তম অনুষ্ঠান হতে চলেছে।

এদিকে এদিন সোশ্যাল মিডিয়াতে বাহুবলি ২: দ্য কনক্লুশন  ছবির একটি সম্পাদিত ভিডিও শেয়ার করেন ট্রাম্প, যেখানে দেখা যাচ্ছে ছবির অভিনেতার মুখ ট্রাম্পের মুখে বসানো হয়েছে। ক্যাপশনে প্রেসিডেন্ট লিখেছেন, ভারতে আমার প্রিয় বন্ধুদের সঙ্গে দেখা করার জন্য আমি উদগ্রীব। গ্লোবাল অন্ত্রেপ্রেনিউরাল সামিটে যোগ দিতে ২০১৮ সালে ভারতে এসেছিলেন ইভাঙ্কা ট্রাম্প। তিনি ট্যুইটে বলেন, হায়দরাবাদে দুই বছর আগে গ্লোবাল অন্ত্রেপ্রেনিউরাল সামিটে নরেন্দ্র মোদির সঙ্গে দেখা হওয়ার পর ফের ভারতে যেতে পেরে আমি সম্মানিত বোধ করছি।

এদিকে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও মার্কিন প্রেসিডেন্টের আগমনের ব্যাপারে ট্যুইট করেছেন। তিনি বলেন, এটি আমাদের কাছে সম্মানের ব্যাপার যে তিনি (ডোনাল্ড ট্রাম্প) আগামীকাল আমাদের সঙ্গে থাকবেন। আমেদাবাদে ঐতিহাসিক অনুষ্ঠানের মাধ্যমে তার সফর শুরু হবে।

ডোনাল্ড ট্রাম্পকে স্বাগত জানাতে প্রস্তুত আমেদাবাদ

প্রসঙ্গত, এটি হবে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের প্রথম ভারত সফর। মার্কিন প্রেসিডেন্টের বিমান আমেদাবাদে অবতরণ করবে। গুজরাটের এই বৃহত্তম শহরে ট্রাম্পকে স্বাগত জানাতে ব্যাপক প্রস্তুতি নেওয়া হয়েছে। এরপর তিনি আগ্রা এবং নয়া দিল্লিতেও যাবেন।

এর আগে সরকারের তরফ থেকে জানানো হয়েছিল, “নমস্তে ট্রাম্প” অনুষ্ঠানে মার্কিন প্রেসিডেন্টকে স্বাগত জানানোর পাশাপাশি ভারতের বৈচিত্রপূর্ণ সংস্কৃতি তুলে ধরা হবে যা বিশ্বে বিরল। মোতেরা স্টেডিয়াম পর্যন্ত একটি রোড শোয়ে অংশগ্রহণ করবেন ট্রাম্প। মার্কিন প্রেসিডেন্ট আগে বলেছিলেন, এই অনুষ্ঠানে তিনি সত্তর লক্ষ মানুষের উপস্থিতি আশা করছেন। এই রুট বরাবর আঠাশটি মঞ্চ তৈরি করা হয়েছে, যাতে বিভিন্ন শিল্পীরা অনুষ্ঠান পরিবেশন করবেন। বিদেশ মন্ত্রক আগে জানিয়েছিল, রোড শোতে মহাত্মা গান্ধির জীবনের নানা দিক তুলে ধরা হবে।

মন্ত্রকের তরফে আরও বলা হয়, সেপ্টেম্বর মাসে হিউস্টনে প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির মেগা অনুষ্ঠান “হাউডি মোদি”-এর অনুকরণে মোতেরা স্টেডিয়ামের অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। দিল্লির আইটিসি মৌর্য হোটেলে সোমবার রাতে উঠবেন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। ইতিমধ্যে গোটা হোটেলে ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। যে পথে মার্কিন প্রেসিডেন্ট এবং তার সঙ্গীরা হোটেলে আসবেন, সেখানে কড়া নজর রাখছে সেনাবাহিনী এবং আধা সেনা।

ছবি সৌজন্যে ইন্টারনেট।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

আমার স্কুল: পাথরপ্রতিমা আনন্দলাল আদর্শ বিদ্যালয়

ইন্দ্রস্কুল প্রায় সবারই কাছেই প্রিয়। স্কুল এমনই একটি জায়গা যেখানে জীবনের শুরুর দিকে একটা বড় অংশ আমরা কাটাই, অনেক নতুন বন্ধু তৈরি...

ঘোড়ামারা: অভিশাপ না প্রশাসনিক অবহেলা? ক্ষয়িষ্ণু দ্বীপে ভাসমান কিছু প্রশ্ন

বিশেষ প্রতিবেদন লিখেছেন প্রত্যয় চৌধুরীজমি নেই, ঘর নেই, বাড়ি নেই। চারিদিকে শুধু জল আর জল! প্রকৃতি যে এরকম নিষ্ঠুর হতে পারে, তা...

নরহরিপুরে ত্রাণ বিলি

দুই সপ্তাহ হতে চলল, এখনও ইয়াস বিধ্বস্ত সমস্ত এলাকায় ক্ষয়ক্ষতিপূরণ পৌঁছায়নি। দক্ষিণ ২৪ পরগণার বেশ কিছু এলাকার বাসিন্দাদের মধ্যে এখনও বিতরণ করা...

ইয়াস: ক্ষতিগ্রস্ত ঘোড়ামারা, পাথরপ্রতিমা বাজারেও ঢুকেছে জল

আম্ফানের পরেই একটি বিধ্বংসী ঝড়ের সাক্ষী হল সুন্দরবন। গত বছরের আম্ফানের মতো এবারও সাইক্লোন ইয়াসে অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। নদীবাঁধ ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।সুন্দরবনের...

Recent Comments

error: Content is protected !!