সোমবার, জানুয়ারি ১৮, ২০২১
Home sports অস্ট্রেলিয়া বনাম ভারত ১ম ওডিআই: ভারতের সম্ভাব্য একাদশ

অস্ট্রেলিয়া বনাম ভারত ১ম ওডিআই: ভারতের সম্ভাব্য একাদশ

১০৪ Views

এবার অপেক্ষা শেষ হতে চলেছে। নয় মাসের দীর্ঘ বিরতির পর মাঠে নামছে টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজের প্রথম ম্যাচে শুক্রবার, ২৭ নভেম্বর খেলবে ভারত। চলতি বছরের মার্চে নিউজিল্যান্ড সফরের পর ভারত আর কোনো আন্তর্জাতিক ক্রিকেট খেলেনি। করোনা মহামারির কারণে সমগ্র বিশ্বে থমকে যায় ক্রিকেট। তবে ধীরে ধীরে পরিস্থিতির উন্নতি হওয়ায় আন্তর্জাতিক ক্রিকেট শুরু হয়েছে। ভারত-অস্ট্রেলিয়া সিরিজেও করোনা মহামারির মধ্যে প্রথমবার মাঠে দর্শকদের উপস্থিতি দেখা যাবে।

অস্ট্রেলিয়া এর মধ্যে অবশ্য আন্তর্জাতিক ক্রিকেটের স্বাদ পেয়েছে। গত সেপ্টেম্বরে তারা ইংল্যান্ড সফরে খেলতে গিয়েছিল। তবে ভারত-অস্ট্রেলিয়ার সিরিজ ঘিরে ক্রিকেট বিশ্বের আগ্রহ বরাবর একটু বেশি। তাই আগামীকালের ম্যাচ ঘিরে এখন থেকেই আগ্রহ তৈরি হয়েছে। এই ম্যাচের সম্ভাব্য ভারতীয় একাদশ নিচে তুলে ধরা হল।

ওপেনার: শিখর ধাওয়ান, মায়াঙ্ক আগারওয়াল

ওপেনার রোহিত শর্মা যেহেতু এখন দলে নেই, তাই আগামীকালের ম্যাচে ভারতের ইনিংস ওপেন করতে পারেন শিখর ধাওয়ান এবং মায়াঙ্ক আগারওয়াল। উভয় খেলোয়াড়ই আইপিএলে দারুণ ছন্দে ছিলেন। ত্রয়োদশ আইপিএলে দুটি শতরান সহ ৬১৮ রান করেছেন ধাওয়ান।

মিডল অর্ডার: বিরাট কোহলি (অধিনায়ক), শ্রেয়স আইয়ার, কেএল রাহুল (উইকেটকিপার)

মিডল অর্ডারের নেতৃত্বে থাকবেন অধিনায়ক বিরাট কোহলি। সদ্য সমাপ্ত আইপিএলে তিনি ভালো খেলতে পারেননি। অনেক সমালোচনা সহ্য করতে হয়েছে। তাই অস্ট্রেলিয়ার মাটিতে ব্যাটেই সমস্ত জবাব দেওয়ার জন্য মুখিয়ে থাকবেন কোহলি। তিনি ছাড়াও ভারতের মিডল অর্ডারের অন্যতম নির্ভরযোগ্য দুই খেলোয়াড় হলেন শ্রেয়স আইয়ার এবং কেএল রাহুল। আইপিএল ২০২০-তে তারা দুরন্ত ফর্মে ছিলেন। এবারের আইপিএলে ১৪টি ম্যাচে ৬৭০ রান করে টুর্নামেন্টের সর্বোচ্চ রান স্কোরার হয়েছেন রাহুল। অন্যদিকে টুর্নামেন্টের ফাইনালিস্ট দল দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক আইয়ার টুর্নামেন্টে করেছেন ৫১৯ রান।

অলরাউন্ডার: হার্দিক পাণ্ডিয়া, রবীন্দ্র জাডেজা

টিম ইন্ডিয়ার দুই প্রতিষ্ঠিত অলরাউন্ডার হলেন হার্দিক পাণ্ডিয়া এবং রবীন্দ্র জাডেজা। এই সিরিজে পাণ্ডিয়া কীভাবে বল করেন সেদিকে সবার চোখ থাকবে। চোট সারিয়ে আইপিএলে ফিরেছেন পাণ্ডিয়া। তবে মুম্বই ইন্ডিয়ান্সের হয়ে এবার তাকে বল করতে দেখা যায়নি। ১৭৯ স্ট্রাইক রেটে তিনি এবারের আইপিএলে করেছেন ২৮১ রান।

বল হাতে জাডেজা প্রত্যাশা অনুযায়ী এবারের আইপিএলে খেলতে পারেননি। তিনি ছয়টি উইকেট তুলে নিয়েছেন। তবে ব্যাট হাতে ১৭১-এর অধিক স্ট্রাইক রেটে ৪৬-এর বেশি গড় সহ তিনি করেছেন ২৩২ রান।

বোলার: শার্দুল ঠাকুর, যুজবেন্দ্র চাহাল, মহম্মদ শামি, জসপ্রীত বুমরাহ

বোলিং ডিপার্টমেন্টে ভারতীয় দলে রয়েছেন তিনজন পেসার। এই আক্রমণের নেতৃত্বে থাকবেন জসপ্রীত বুমরাহ। তার সাথে থাকবেন শার্দুল ঠাকুর এবং মহম্মদ শামি। অন্যদিকে দলের একমাত্র স্পিনার হবেন যুজবেন্দ্র চাহাল। অলরাউন্ডার জাডেজাও স্পিন বিভাগে যোগদান দেবেন।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

বলের দিকে না তাকিয়ে ছক্কা মেরে গাব্বায় দর্শকদের অবাক করলেন ওয়াশিংটন সুন্দর

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চলতি টেস্ট সিরিজে অবিশ্বাস্য লড়াই করছে টিম ইন্ডিয়া। কেবলমাত্র অজিঙ্কে রাহানে এবং চেতেশ্বর পূজারা চারটি টেস্ট ম্যাচের সবকটিতেই অংশগ্রহণ করেছেন।...

আইপিএল ২০২১: চেন্নাই থেকে বাদ যেতে পারেন সুরেশ রায়না

২০২০ সালের আইপিএলে সুরেশ রায়নাকে নিয়ে অনেক আলোচনা হয়েছে। সংযুক্ত আরব আমিরশাহীতে অনুষ্ঠিত গত বছরের আইপিএলে খেলেননি রায়না। ২০০৮ সালের পর এই...

যে দোকানের দই ভালোবাসেন সৌরভ

বিশ্বজিৎ মান্না শুধু মাছে-ভাতে নয়, মিষ্টিতেও বাঙালি! রসগোল্লার জিআই (জিওগ্রাফিকাল ইন্ডিকেশন) ট্যাগ নিয়ে বাংলা বনাম ওডিশার...

আইপিএল ২০২১-এ শচীন পুত্র অর্জুন?

চলতি সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে মুম্বই সিনিয়র দলে ডেবিউ করেছেন কিংবদন্তী ক্রিকেটার শচীন তেন্ডুলকরের পুত্র অর্জুন তেন্ডুলকর। ২০১৮ সালে অর্জুন ভারতের অনুর্ধ্ব-১৯...

Recent Comments

error: Content is protected !!