সোমবার, সেপ্টেম্বর ২৮, ২০২০
Home Latest অস্ট্রেলিয়ার সামনে খড়কুটোর মতো উড়ে গেল ভারত

অস্ট্রেলিয়ার সামনে খড়কুটোর মতো উড়ে গেল ভারত

১৫২ Views

দৈনিক সুন্দরবন ডেস্ক

বিশ্বের সেরা ব্যাটিং লাইন আপ। বিরাট কোহলির মতো বিশ্ব সেরা ব্যাটসম্যান। জসপ্রীত বুমরাহর নেতৃত্বাধীন বোলিং লাইন আপকে বলা হচ্ছে বিশ্বের অন্যতম ভয়ঙ্কর বোলিং অ্যাটাক। তবুও মঙ্গলবার মুম্বইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে তিন ম্যাচের ওডিআই সিরিজের প্রথম ম্যাচে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে খড়কুটোর মতো উড়ে গেল ভারত। ১০ উইকেটে ভারতকে হারিয়ে ১-০ ব্যবধানে সিরিজে এগিয়ে গেলেন অজিরা। তাদের হয়ে শতরান করেছেন ডেভিড ওয়ার্নার এবং অ্যারন ফিঞ্চ। ৭৪ বল বাকি থাকতেই তারা দলের জয় নিশ্চিত করে মাঠ ছাড়েন। এই নিয়ে ভারত পঞ্চমবার ১০ উইকেটের ব্যবধানে ওডিআই ম্যাচ হারল। দেশের মাটিতে এটি তাদের ১০ উইকেটের ব্যবধানে দ্বিতীয় পরাজয়।

অস্ট্রেলিয়া টসে জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেয়। প্রথমে ব্যাট করতে নেমে বড় রানের দিকে এগোচ্ছিল ভারত। কিন্তু অস্ট্রেলিয়ার দাপুটে বোলিংয়ের সামনে ২৫৫ রানে কোহলিদের ইনিংস গুটিয়ে যায়। ভারতের ওপেনার রোহিত শর্মা ইনিংসের শুরু থেকেই ছন্দে ছিলেন। দুটি দুর্দান্ত ড্রাইভে তেমনই ইঙ্গিত পাওয়া যাচ্ছিল। তবে তাকে মাত্র ১০ রানে থামিয়ে দেন মিচেল স্টার্ক। এছাড়া ভালো বোলিং করেছেন প্যাট কামিন্স। এদিন কোহলি তিন নম্বরে ব্যাট করতে নামেন নি। তার বদলে নামেন কেএল রাহুল। শিখর ধাওয়ানের সঙ্গে তিনি শত রানের পার্টনারশিপ গড়েন। তাদের ১২১ রানের পার্টনারশিপ ভাঙেন অস্ট্রেলিয়ার বাঁহাতি স্পিনার অ্যাশটন আগার। রাহুল ৪৭ রানে আউট হন। ৭৪ রান করার পর প্যাট কামিন্সের বলে আউট হন শিখর ধাওয়ান। ভারতীয় অধিনায়ক বিরাট কোহলিকে (১৬) ফেরান অ্যাডাম জাম্পা। এই নিয়ে ৭ ইনিংসে কোহলিকে ৪ বার আউট করলেন এই অজি লেগ স্পিনার। তারপর তাসের ঘরের মতো ভেঙে পড়ে ভারতের অবশিষ্ট ব্যাটিং। ফের সুযোগ পেয়েও হাতছাড়া করেছেন ঋষভ পন্থ। তিনি মাত্র ২৮ রান করেন। অবশ্য হেলমেটে বল লেগে কংকাশান চোট পাওয়ায় তিনি পরে মাঠে নামেননি। তার বদলে উইকেট কিপিং করেন কেএল রাহুল।

অস্ট্রেলিয়ার প্রত্যেক বোলারই ভালো বল করেছেন। ৩ উইকেট নিয়েছেন মিচেল স্টার্ক। ২৫৬ রানে লক্ষ্য তাড়া করতে নেমে শুরু থেকেই ব্যাটিংয়ে ঝড় তোলেন অস্ট্রেলিয়ার ওপেনার জুটি ডেভিড ওয়ার্নার এবং অ্যারন ফিঞ্চ। মাত্র ৮৮ বলে নিজের ১৮তম ওডিআই শতরানে পৌঁছে যান ওয়ার্নার। এর মাধ্যমে তিনি মার্ক ওয়ার শতরানের সংখ্যা স্পর্শ করেছেন। অস্ট্রেলিয়ার হয়ে ওডিআইতে সবচেয়ে বেশি (২৯টি) সেঞ্চুরির রেকর্ড রয়েছে প্রাক্তন অধিনায়ক রিকি পন্টিংয়ের।

অন্যদিকে ওডিআইতে নিজের ১৬তম শতরান করেছেন অ্যারন ফিঞ্চ। ১১৪ রানে তিনি ১১০ রান করেন। ভারত-অস্ট্রেলিয়া ওডিআই সিরিজের দ্বিতীয় ম্যাচ শুক্রবার রাজকোটে অনুষ্ঠিত হবে।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ৪৯.১ ওভারে ২৫৫ (রোহিত ১০, ধাওয়ান ৭৪, রাহুল ৪৭, কোহলি ১৬, শ্রেয়স ৪, পন্থ ২৮, জাডেজা ২৫, শার্দুল ১৩, শামি ১০, কুলদীপ ১৭, বুমরাহ ০*; স্টার্ক ১০-০-৫৬-৩, কামিন্স ১০-১-৪৪-২, রিচার্ডসন ৯.১-০-৪৩-২, জ্যাম্পা ১০-০-৫৩-১, অ্যাগার ১০-১-৫৬-১)।

অস্ট্রেলিয়া: ৩৭.৪ ওভারে ২৫৮/০ (ওয়ার্নার ১২৮*, ফিঞ্চ ১১০*; শামি ৭.৪-০-৫৮-০, বুমরাহ ৭-০-৫০-০, শার্দুল ৫-০-৪৩-০, কুলদীপ ১০-০-৫৫-০, জাদেজা ৮-০-৪১-০)।

ফল: অস্ট্রেলিয়া ১০ উইকেটে জয়ী

সিরিজ: ৩ ম্যাচ সিরিজে অস্ট্রেলিয়া ১-০তে এগিয়ে

ম্যান অব দ্য ম্যাচ: ডেভিড ওয়ার্নার

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

এক ওভারে পাঁচ ছক্কা: আইপিএল ২০২০-তে চাঞ্চল্য সৃষ্টি করলেন রাহুল তেওয়াটিয়া

রবিবার ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) একটি ম্যাচে শার্জায় মুখোমুখি হয়েছিল রাজস্থান রয়্যালস এবং কিংস ইলেভন পাঞ্জাব। এই ম্যাচে ব্যাটিং দক্ষতার মাধ্যমে চাঞ্চল্য...

করোনা আক্রান্ত পাথরপ্রতিমার বিধায়ক সমীরকুমার জানা, আরোগ্য কামনায় পূজার আয়োজন করল তৃণমূল

বিশ্বজিৎ মান্না পাথরপ্রতিমার বিধায়ক সমীরকুমার জানা করোনা আক্রান্ত হয়েছেন। তার দ্রুত আরোগ্য কামনায় বিশেষ উদ্যোগ গ্রহণ করল তৃণমূল কংগ্রেস।...

আইপিএল ২০২০: সম্পূর্ণ সূচি, তারিখ, ভেনু

বহু প্রতিক্ষিত ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (আইপিএল) সূচি ঘোষণা করা হয়েছে। এবারে ভারতের বদলে সংযুক্ত আরব আমিরশাহীতে অনুষ্ঠিত হবে আইপিএল। ১৯ সেপ্টেম্বর থেকে...

বাবর আজমকে দিশাহীন মনে হচ্ছে: শোয়েব আখতার

ম্যাঞ্চেস্টারের ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠি দ্বিতীয় টি-২০ আন্তর্জাতিক ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে ১৯৬ রানের টার্গেট সহজে পৌঁছে গিয়ে ৫ উইকেটে জয় অর্জন করেছে আয়োজক...

Recent Comments

error: Content is protected !!