শনিবার, অক্টোবর ১৬, ২০২১
Home Uncategorized পথ চলা শুরু করল এটিকে-মোহনবাগান এফসি

পথ চলা শুরু করল এটিকে-মোহনবাগান এফসি

৩৯০ Views

এটিকে এবং মোহনবাগান ক্লাব মিশে তৈরি হল এটিকে মোহনবাগান এফসি। গোল ডট কমের একটি প্রতিবেদন থেকে গত মাসেই এই খবর জানা গিয়েছিল। এবার সেটা বাস্তবে দেখা গেল। এটিকে-মোহনবাগান প্রাইভেট লিমিটেড হিসেবে কর্পোরেট মন্ত্রকে এই ক্লাবের নথিভুক্তিকরণ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এই নয়া সংস্থার পাঁচ বোর্ড সদস্য হলেন এটিকের কো-ওনার উৎসব পারেখ, মোহনবাগানের সৃঞ্জয় বোস এবং দেবাশীষ দত্ত এবং আর দুজন সদস্য হলেন গৌতম রায় এবং সঞ্জীব মেহরা।

পরে বোর্ড অব কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়ার প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি সহ প্রিন্সিপাল ওনার সঞ্জীব গোয়েঙ্কাকে বোর্ডে অন্তর্ভুক্ত করা হয়। গোল ডট কমে প্রকাশিত একটি প্রতিবেদনে সঞ্জীব গোয়েঙ্কা বলেন, মোহনবাগানের এই বিশাল ঐতিহ্যে বিগত দশকগুলিতে যে সমস্ত কিংবদন্তীরা যোগদান দিয়েছেন তাদের আমি প্রণাম জানাই। এই নতুন যাত্রায় তাদের আশীর্বাদ চাই। ছোটোবেলা থেকেই মোহনবাগান আমার খুব প্রিয়। সবুজ মেরুনের কিছু সেরা ফুটবল দেখার সৌভাগ্য আমার হয়েছে। আমরা ঐতিহ্যকে সম্মান করি। কয়েক প্রজন্ম ধরে আমরা যে জার্সিকে আপন করে নিয়েছি, ভালোবেসেছি, সেটাই ধরে রাখা হয়েছে। এটিকে মোহনবাগানকে একটি বিশ্বমানের দল গড়ে তোলাই আমার লক্ষ্য।

তৈরি হল নতুন সংস্থা এটিকে-মোহনবাগান প্রাইভেট লিমিটেড

এটিকে মোহনবাগান প্রাইভেট লিমিটেডের ডিরেক্টর জুটি সৃঞ্জয় বোস এবং দেবাশীষ দত্ত বলেন, এটিকে মোহনবাগানের বোর্ড অব ডিরেক্টরগণ দলের জার্সির  রং সবুজমেরুন, পাল তোলা নৌকার ছবি রাখায় আমরা খুব খুশি। বিশ্বের বিভিন্ন প্রান্তে থাকা লক্ষ লক্ষ ফুটবলপ্রেমীর কাছে এগুলি অত্যন্ত প্রিয়। বন্ধুত্বের পরিবেশ এখনও টিকে রয়েছে। নতুন সংস্থার প্রতি আমাদের অগাধ বিশ্বাস রয়েছে। আমরা মনে করি ১৩১ বছরের ঐতিহ্যকে সামনে এগিয়ে নিয়ে যেতে পারবে এই নয়া সংস্থা।

অন্যদিকে এটিকে মোহনবাগান প্রাইভেট লিমিটেডের কো-ওনার সৌরভ গাঙ্গুলি বলেন, এটিকে এবং মোহনবাগানের একত্রীকরণকে আমি স্যালুট জানাই। এটিকে মোহনবাগান ব্র্যান্ড একত্রে ইতিহাস তৈরি করবে।

ইতিমধ্যে বোর্ড অব ডিরেক্টরগণের তরফ থেকে পশ্চিমবঙ্গে একটি বিশ্বমানের ফুটবল অ্যাকাডেমি গড়ে তোলার আশ্বাস দেওয়া হয়েছে। এর মাধ্যমে স্থানীয় প্রতিভার বিকাশ ঘটবে। বাংলাকে ভারতীয় ফুটবলের পাওয়ারহাউজ হিসেবে গড়ে তোলা  হবে। এর পাশাপাশি নতুন ক্লাবের উদ্যোগে এটিকে মোহনবাগান সকার স্কুল খোলা হবে বলে গোল ডট কমের প্রতিবেদন থেকে জানা গিয়েছে। এর মাধ্যমে তৃণমূল স্তর থেকেই ফুটবল প্রতিভা তুলে আনা হবে।

প্রসঙ্গত, ২০২০ সালের জানুয়ারি মাসে দুই ক্লাবের তরফ থেকে একত্রীকরণের প্রস্তাবের কথা ঘোষণা করা হয়। এই নয়া চুক্তির ফলে এবার ২০২০-২১ মরসুম থেকে আইএসএলে অংশগ্রহণ করতে পারবে মোহনবাগান। ১ জুন, ২০২০ তারিখ থেকে নতুন সত্ত্বার জন্ম হয়েছে। তবে করোনাভাইরাস মহামারির জেরে এই চুক্তির বাস্তবায়ন পিছিয়ে দেওয়া হয়।

চলতি বছর আই লিগ জিতে নিয়েছে মোহনবাগান। এই নিয়ে মোট পঞ্চমবারের জন্য আই লিগের খেতাব জিতে নিল সবুজ মেরুন শিবির। অন্যদিকে গত মার্চে চেন্নাইয়ান এফসিকে পরাজিত করে তৃতীয়বারের জন্য আইএসএলের খেতাব জিতে নেয় এটিকে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

আবহাওয়ার পূর্বাভাস: আজ বৃষ্টি হতে পারে

কলকাতা ও তার আশেপাশে আজ, ৩ সেপ্টেম্বর, ২০২১-এর আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আকাশ মূলত মেঘলা থাকবে। বৃষ্টির সম্ভাবনা আছে। অ্যাকুওয়েদার ডট কম...

সাইক্লোনের পর ত্রাণের সাথে সুন্দরবনে ঢুকেছে প্রচুর প্লাস্টিক, সঙ্কটে বাস্তুতন্ত্র

করোনা মহামারি, সাইক্লোনের মতো সমস্যায় এমনিতেই সুন্দরবনের নাজেহাল অবস্থা। তার ওপর সেখানে আবার এক নতুন সমস্যা দেখা দিয়েছে। সাইক্লোন...

১ সেপ্টেম্বর থেকে পর্যটকদের জন্য খুলে যাচ্ছে সুন্দরবন

সুন্দরবনের অর্থনীতির অন্যতম স্তম্ভ হল পর্যটন। তবে বিগত দু বছরে করোনার জেরে বাংলাদেশের সুন্দরবন অঞ্চলে পর্যটন ধাক্কা খেয়েছে। মাঝে খোলা হলেও, করোনার...

সুন্দরবনের অন্যতম স্কুল: বরদাপুর আদর্শ মিলন বিদ্যাপীঠ

ইন্দ্রবরদাপুর আদর্শ মিলন বিদ্যাপীঠের পথ চলা শুরু হয় ১৯৬০ সালের ১৮ ফেব্রুয়ারি। প্রথম দিকে স্কুলটি মাটির দেওয়াল ও টালির চাল দিয়ে তৈরি...

Recent Comments

error: Content is protected !!