শুক্রবার, নভেম্বর ২৭, ২০২০
Home sports পাকিস্তানে নয়, দুবাইয়ে হবে এশিয়া কাপ, জানালেন সৌরভ

পাকিস্তানে নয়, দুবাইয়ে হবে এশিয়া কাপ, জানালেন সৌরভ

১৯৯ Views

বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গাঙ্গুলি শুক্রবার জানিয়েছেন, এবারের এশিয়া কাপ দুবাইয়ে অনুষ্ঠিত হবে। ফলে ভারত এবং পাকিস্তান উভয় দলের তাতে অংশগ্রহণে কোনো অসুবিধা হবে না।

আগামী সেপ্টেম্বর মাসে পাকিস্তানে এই টুর্নামেন্ট অনুষ্ঠিত হওয়ার কথা ছিল। তবে বিসিসিআই স্পষ্ট জানিয়ে দিয়েছিল, নিরাপত্তার কারণে পাকিস্তানে যেতে পারবে না ভারতীয় ক্রিকেট দল। এরপরই পাকিস্তানে এশিয়া কাপ অনুষ্ঠিত হওয়া নিয়ে সন্দেহ দেখা দেয়। আগামী ৩ মার্চ অনুষ্ঠিত হতে চলা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের মিটিংয়ে যোগ দিতে দুবাইয়ে রওনা হওয়ার আগে ইডেন গার্ডেন্সে সৌরভ সাংবাদিকদের বলেন, এশিয়া কাপ দুবাইয়ে অনুষ্ঠিত হবে। ভারত এবং পাকিস্তান উভয় দল সেখানে খেলবে।

টাইমস অব ইন্ডিয়াতে প্রকাশিত একটি প্রতিবেদন থেকে জানা গিয়েছে, কোনো নিরপেক্ষে ভেনুতে অনুষ্ঠিত হলে পাকিস্তানের এশিয়া কাপ আয়োজন নিয়ে বিসিসিআইয়ের কোনো আপত্তি নেই। ২০১২-১৩ মরসুমে সীমিত ওভারের সিরিজের জন্য ভারতে পা রেখেছিল পাকিস্তান। তারপর থেকে দুই দেশের মধ্যে কোনো দ্বিপাক্ষিক সিরিজ অনুষ্ঠিত হয়নি। দুই দেশের মধ্যে রাজনৈতিক এবং কূটনৈতিক ক্ষেত্রে সমস্যা তৈরি হওয়ায় ২০১৩ সালের পর থেকে কেবলমাত্র আইসিসি ইভেন্ট ছাড়া অন্য কোনো টুর্নামেন্টে মুখোমুখি হয়নি দুই দেশ। এশিয়া কাপের প্রসঙ্গ ছাড়াও মহিলা বিশ্বকাপের ভারতের পারফরমেন্স নিয়েও প্রতিক্রিয়া ব্যক্ত করেন সৌরভ। মেলবোর্নে নিউজিল্যান্ডকে তিন রানে পরাজিত করে বিশ্বকাপের সেমিফাইনালে পৌঁছে যাওয়ায় হরমনপ্রীত কউরের নেতৃত্বাধীন ভারতীয় দলকে অভিনন্দন জানিয়েছেন সৌরভ। তিনি বলেন, ওরা দারুণ ক্রিকেট খেলছে। সেমিফাইনালের জন্য যোগ্যতা অর্জন করেছে। বিশ্বকাপ টুর্নামেন্টে কোনো দলই ফেভারিট নয়। ওরা দল হিসেবে ভালো। দেখা যাক কোথায় শেষ করে। প্রসঙ্গত, অস্ট্রেলিয়ায় চলতি মহিলা বিশ্বকাপে পর পর তিনটি ম্যাচ জিতে সেমিফাইনালে যাওয়ার রাস্তা পাকা করে ফেলেছেন ভারতের মহিলা ক্রিকেটাররা।

অন্যদিকে নিউজিল্যান্ড সফরে থাকা ভারতের পুরুষ ক্রিকেট দল প্রসঙ্গেও মন্তব্য করেছেন সৌরভ। ওয়েলিংটনের বেসিন রিজার্ভে প্রথম টেস্টে কোহলিরা ১০ উইকেটে পরাজিত হয়েছেন। শনিবার থেকে ক্রাইস্টচার্চের হ্যাগলি ওভালে সিরিজের দ্বিতীয় তথা শেষ টেস্ট ম্যাচ শুরু হবে। সৌরভ গাঙ্গুলির আশা, দ্বিতীয় ম্যাচে কোহলিরা ঘুরে দাঁড়াবেন। তিনি বলেন, ওরা অতীতেও ঘুরে দাঁড়িয়েছে। এবারও তাই করবে।

অন্যদিকে শনিবার থেকে ইডেন গার্ডেন্সে রঞ্জি ট্রফির সেমিফাইনালে বাংলা এবং কর্ণাটক মুখোমুখি হবে। এই ম্যাচ নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি সৌরভ। দুই মরসুম আগেও রঞ্জির সেমিফাইনালে উঠেছিল বাংলা। তবে দিল্লির কাছে তারা হেরে যায়। ২০০৬-০৭ মরসুমের পর এবার রঞ্জি ট্রফির ফাইনালে ওঠার স্বপ্ন দেখছেন মনোজ তিওয়ারিরা। সৌরভ বলেন, দুটি পৃথক প্রজন্ম। ইতিবাচক ভাবছি। পাঁচদিন পর  এই ব্যাপারে কথা হবে। কে ভালো খেলে তার উপরই এটি নির্ভর করবে। এখন এই ব্যাপারে কথা বলব না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

মটন বিরিয়ানি থেকে লুচি-ছোলার ডাল, কলকাতার খাবারে মুগ্ধ হয়েছিলেন দিয়েগো মারাদোনা!

শুধু করোনার তাণ্ডবই নয়, নানা কারণে ২০২০ একটি ‘আনলাকি’ বছর হিসেবে ইতিহাসের পাতায় লেখা থাকবে। এমনটাই দাবি অনেকের। সোশ্যাল মিডিয়ায় এই নিয়ে...

তিলোত্তমার জীবনরেখা

মিতুন মণ্ডল দৃশ্য– ১ শহরে সবে শীতের ছোঁয়া। সাত সকালের চাঁদনির ফুটপাত। ধোঁয়া ওঠা চায়ের ভাড়ে...

কনকনে ঠান্ডায় জল কামানের সামনে দাঁড়িয়ে কৃষি আইন বাতিলের দাবি কৃষকদের

উত্তর ভারতের বিভিন্ন এলাকায় এর মধ্যেই হাড় কাঁপানো শীত পড়েছে। সেসব উপেক্ষা করে গত রাত থেকেই পাঞ্জাবে হরিয়ানা সীমান্ত সংলগ্ন এলাকায় জড়ো...

অস্ট্রেলিয়া বনাম ভারত ১ম ওডিআই: ভারতের সম্ভাব্য একাদশ

এবার অপেক্ষা শেষ হতে চলেছে। নয় মাসের দীর্ঘ বিরতির পর মাঠে নামছে টিম ইন্ডিয়া। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওডিআই সিরিজের প্রথম ম্যাচে শুক্রবার, ২৭...

Recent Comments

error: Content is protected !!