বুধবার, জানুয়ারি ২৭, ২০২১
Home country ২০২৪ সালের মধ্যে ভারতে এনআরসি হবে, ঝাড়খণ্ডে নির্বাচনী প্রচারে বললেন অমিত শা

২০২৪ সালের মধ্যে ভারতে এনআরসি হবে, ঝাড়খণ্ডে নির্বাচনী প্রচারে বললেন অমিত শা

২২৫ Views

অসমে এনআরসি নিয়ে বিতর্কের শেষ নেই। খোদ বিজেপির অন্দরে এই প্রক্রিয়ার যৌক্তিকতা নিয়ে প্রশ্ন উঠেছে। পশ্চিমবঙ্গে সদ্য সমাপ্ত উপনির্বাচনে দলের ভরাডুবির পর এই রব আরও জোরালো হয়েছে। তা সত্ত্বেও দলের সর্বভারতীয় সভাপতি তার অবস্থান থেকে এক চুলও নড়ছেন না। সোমবার ঝাড়খণ্ডের নির্বাচনি জনসভায় প্রচারের হাতিয়ার হিসেবে নাগরিকপঞ্জি ইস্যুকেই বেছে নিলেন অমিত শা।

তিনি বলেন, ২০২৪ সালের মধ্যে সমগ্র দেশে এনআরসি বাস্তবায়িত করা হবে। পরবর্তী লোকসভা নির্বাচনের আগে দেশ থেকে সমস্ত অনুপ্রবেশকারীকে বিতাড়িত করা হবে। এদিন ঝাড়খণ্ডের নির্বাচনী জনসভায় শা বলেন, বিরোধীরা যতই বিরোধীতা করুক, এনআরসি বাস্তবায়ন করা হবেই। তিনি বলেন, আজ আমি আপনাদের বলতে চাই, ২০২৪ সালের (লোকসভা) নির্বাচনের আগে সমগ্র দেশে এনআরসি বাস্তবায়িত করা হবে এবং প্রতিটি অনুপ্রবেশকারীকে এদেশ থেকে বিতাড়িত করা হবে।

ঝাড়খণ্ডের চক্রধরপুর এবং বাহারাগোড়াতে এদিনের নির্বাচনি জনসভা থেকে এনআরসি ইস্যুতে রাহুল গান্ধিকেও তীব্র আক্রমণ করেন বিজেপি সভাপতি। তিনি বলেন, রাহুল বাবা (কংগ্রেস নেতা রাহুল গান্ধি) বলছেন ওদের তাড়াবেন না। তারা কোথায় যাবে, কি খাবে। তবে আমি আপনাদের আশ্বস্ত করতে চাই যে ২০২৪ সালে দেশে নির্বাচনের আগে সমস্ত অবৈধ অভিবাসীদের দেশ থেকে ছুঁড়ে ফেলা হবে।

শা বলেন উন্নয়নের মতো স্থানীয় ইস্যুর পাশাপাশি সন্ত্রাসবাদ, নক্সালবাদের মূল উপড়ে ফেলা, অযোধ্যায় বিশাল রাম মন্দির নির্মাণও ঝাড়খণ্ড নির্বাচনের গুরুত্বপূর্ণ ইস্যু। রাম জন্মভূমি-বাবরি মসজিদ প্রসঙ্গে ফের বিতর্ক উসকে দিয়ে শার অভিযোগ, এই বিষয়ে সুপ্রিমকোর্টের শুনানি যাতে পিছিয়ে যায় সেই চেষ্টা করেছিল কংগ্রেস। শা বলেন, কংগ্রেস নেতারা সুপ্রিমকোর্টে বলেন রাম জন্মভূমি মামলার প্রয়োজন নেই। কিন্তু জনগণের সমর্থনে আমরা বিষয়টি নিয়ে অগ্রসর হই। সুপ্রিমকোর্ট রায় দিয়েছে অযোধ্যায় রাম মন্দির নির্মাণ করা হবে।

এবার ঝাড়খণ্ডে বিজেপির বিরুদ্ধে জোট বেঁধেছে জেএমএম-কংগ্রেস-আরজেডি। এই জোটকেও এদিন খোঁচা মারেন শা। মাওবাদের ভয় দূর করে রাজ্যে উন্নয়নের জন্য ঝাড়খণ্ডের বিজেপি নেতৃত্বের প্রশংসা করেন দলের সর্বভারতীয় সভাপতি।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

বাংলাদেশের নিউজিল্যান্ড সফরে অনিশ্চিত শাকিব আল হাসান

ব্যক্তিগত কারণে নিউজিল্যান্ডের বিরুদ্ধে বাংলাদেশের আসন্ন সিরিজে হয়তো খেলতে পারবেন না স্টার অলরাউন্ডার শাকিব আল হাসান। বঙ্গবন্ধু টি-২০ কাপে অংশগ্রহণের মাধ্যমে সম্প্রতি...

সুন্দরবনে ৪২৮ প্রজাতির পাখি রয়েছে

শুধু রয়্যাল বেঙ্গল টাইগার আর কুমীর নয়। সুন্দরবনে অনেক প্রজাতির প্রাণী দেখা যায়। এদের মধ্যে অন্যতম হল পাখি। সুন্দরবনে মোট ৪২৮ প্রজাতির...

সিকিমের নাকুলা পাস সীমান্তে ভারত-চিন সেনার হাতাহাতি

লাদাখ সেক্টর ভারত-চিন সেনার মধ্যে বিগত কয়েকদিন ধরে একটা চাপা উত্তেজনা তৈরি হয়েছিল। এবার সিকিমের কাছে চিন সীমান্তে সরাসরি সংঘর্ষে জড়িয়ে পড়ল...

ফ্রায়েড চিকেন আর পিৎজার যুগেও প্রাসঙ্গিকতা হারায়নি হরিদাস মোদক

বিশ্বজিৎ মান্না আজ যা আছে, কাল হয়তো থাকবে না! বা বদলে যাবে। এটাই নিয়ম। ঠিক যেমন আমাদের প্রিয় শহর...

Recent Comments

error: Content is protected !!