বৃহস্পতিবার, জুন ১৭, ২০২১
Home Technology যে পাঁচটি কারণে জনপ্রিয় হতে পারে পাবজি মোবাইল ইন্ডিয়া

যে পাঁচটি কারণে জনপ্রিয় হতে পারে পাবজি মোবাইল ইন্ডিয়া

২৭৭ Views

কৌশিকচন্দ্র মণ্ডল

দীর্ঘ প্রতীক্ষার শেষমেশ গেমারদের জন্য এল সুখবর। পাবজি মোবাইল ফিরে আসছে নতুনভাবে, নতুনরূপে, পাবজি মোবাইল ইন্ডিয়া নামে। সুতরাং এখন গর্ব করে বলুন আমি ভারতীয়।

ইতিমধ্যেই পাবজি মোবাইল করপোরেশন ভারতে নতুনভাবে প্রত্যাবর্তনের খবরটি নিশ্চিত করেছে। সাউথ কোরিয়ার এই গেমিং কোম্পানি ভারতের ডেটা সুরক্ষা, আইনকানুন মেনে ও ভারতীয় সংস্কৃতির মেলবন্ধন করে ফিরে আসছে।

◆ প্লেস্টোরে লঞ্চ: ??/১১/২০২০

আসুন একনজরে দেখে নেওয়া যাক, পাবজি মোবাইল ইন্ডিয়া এর ভারতীয় সংস্করণে কি কি পরিবর্তন, বৈশিষ্ট্য থাকছে।

■ আরো শক্তিশালী সুরক্ষা ব্যবস্থা

হ্যাকারদের সময় এখন শেষ। কারণ এখন পাবজি মোবাইলের যে কোনো ভার্সনে গেস্ট মোডে কেউ গোল্ড টিয়ার এর উপরে খেলতে পারবে না। এমনকি কোনো সোশ্যাল মিডিয়া বা ইমেইল কানেক্ট না করলেও গোল্ড টিয়ার এর উপরে খেলতে পারবে না। গেম হ্যাকিং, ডিওএস এট্যাক পাবজি মোবাইলের বহুদিন থেকেই মাথাব্যথা ছিল। এই ভার্সনে হ্যাকিং আর হবে না বললেই চলে।

■ ভার্চুয়াল ট্রেনিং সিমুলেশন গ্রাউন্ড

এই ভার্সনে আসছে নতুন ট্রেনিং গ্রাউন্ড। যেখানে আপনি অন্য প্লেয়ারের বিরুদ্ধে অনুশীলন করে আপনার স্কিল আরো ঝালিয়ে নিতে পারেন। এই আপডেটটি ইন্ডিয়ান ভার্সনে প্রথম আসছে, পরে গ্লোবাল ভার্সনে এই ট্রেনিং গ্রাউন্ড যুক্ত করা হবে।

■ সবুজ হিট এফেক্ট

ভারত সরকারের নিয়ম এবং সংস্কৃতি মেনে নতুন ভার্সনে আপনি শত্রুকে গুলি করে আঘাত করলে লাল রক্তের পরিবর্তে সবুজ রক্ত বের হবে। অর্থাৎ হিট এফেক্ট লাল থেকে পাল্টে সবুজ করে দেওয়া হয়েছে এই ভার্সনে।

■ সম্পূর্ণ জামাকাপড় পরিহিত

গ্লোবাল ভার্সনে একজন নতুন। প্লেয়ারের ক্যারেক্টার যেমন প্রথমে কিছুই পরিহিত থাকতো না, এখন আর তা হবে না। ইন্ডিয়ান ভার্সনে প্লেয়ারের ক্যারেকটার প্রথমেই জামাকাপড় পরিহিত অবস্থায় থাকবে।

■ খেলার সময়ে রাশ

ভারতে পাবজির জন্য অনেক দুর্ঘটনা এবং আত্মহত্যার ঘটনা ঘটেছে। এসব কমাতে ভারত সরকারের নিয়ম মেনে “হেলথি গেম-প্লে”-তে বিশেষ নজর দেওয়া হয়েছে। অর্থাৎ এখন আর কেউ ঘন্টার পর ঘন্টা সব কাজ বাদ দিয়ে গেম খেলতে পারবে না। গেমের প্রতি আসক্তি কমাতেই এই পদক্ষেপ নেওয়া হয়েছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here

Most Popular

আমার স্কুল: পাথরপ্রতিমা আনন্দলাল আদর্শ বিদ্যালয়

ইন্দ্রস্কুল প্রায় সবারই কাছেই প্রিয়। স্কুল এমনই একটি জায়গা যেখানে জীবনের শুরুর দিকে একটা বড় অংশ আমরা কাটাই, অনেক নতুন বন্ধু তৈরি...

ঘোড়ামারা: অভিশাপ না প্রশাসনিক অবহেলা? ক্ষয়িষ্ণু দ্বীপে ভাসমান কিছু প্রশ্ন

বিশেষ প্রতিবেদন লিখেছেন প্রত্যয় চৌধুরীজমি নেই, ঘর নেই, বাড়ি নেই। চারিদিকে শুধু জল আর জল! প্রকৃতি যে এরকম নিষ্ঠুর হতে পারে, তা...

নরহরিপুরে ত্রাণ বিলি

দুই সপ্তাহ হতে চলল, এখনও ইয়াস বিধ্বস্ত সমস্ত এলাকায় ক্ষয়ক্ষতিপূরণ পৌঁছায়নি। দক্ষিণ ২৪ পরগণার বেশ কিছু এলাকার বাসিন্দাদের মধ্যে এখনও বিতরণ করা...

ইয়াস: ক্ষতিগ্রস্ত ঘোড়ামারা, পাথরপ্রতিমা বাজারেও ঢুকেছে জল

আম্ফানের পরেই একটি বিধ্বংসী ঝড়ের সাক্ষী হল সুন্দরবন। গত বছরের আম্ফানের মতো এবারও সাইক্লোন ইয়াসে অনেক ক্ষয়ক্ষতি হয়েছে। নদীবাঁধ ব্যাপকভাবে ক্ষতিগ্রস্ত হয়েছে।সুন্দরবনের...

Recent Comments

error: Content is protected !!